Shopping Cart
Newsletter   |   Track Order   |   Contact us   |   FAQ
     
Mustard Yellow Kurti with Half silk Orna

রঙে ঢঙে বসন্তের সাজ

বাঙালির জন্য ফাল্গুন মানেই উৎসব। কাকতালীয়ভাবে ফাল্গুনের প্রথম দিনেই ভালোবাসা দিবস। নতুন পুষ্প-পল্লবে প্রকৃতিতে যেমন সাজ সাজ রব, দূরন্ত দখিনা বাতাসে তেমনই প্রেমের বার্তা। কোকিলের কণ্ঠে বসন্তের আগমনী গান। বসন্তের রঙিন ছোঁয়া শুধু প্রকৃতিতেই নয়, ছুঁয়ে যায় বাঙালির মনে ও পোশাকে। সাজে, পোশকে বসন্তকে বরণ করে নিতে ফ্যাশনপ্রেমীদের আগ্রহের অন্ত নেই। চলুন জেনে নেই বসন্তের সাজপোশাক সম্পর্কে।

বসন্তের পোশাকে থাকতে হবে রঙের বৈচিত্র্য। শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া, ফ্রক যে যাই পরুক না কেন, তাতে থাকা চাই উজ্জ্বল রঙ এবং বাহারি ডিজাইন। হলুদ, বাসন্তী কিংবা লাল রঙের ছোঁয়া থাকলে খুব ভালো, তবে উজ্জ্বল যেকোন রঙই এ উৎসবে মানিয়ে যায়।

স্বতন্ত্র ধারার দেশীয় ফ্যাশন হাউজ বাংলাট্রেন্ড-এর উদ্যোক্তা শারমীনা ইয়াসমীন জানান, ফাল্গুন আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। আর আমাদের ক্রেতা মূলত: ট্রেন্ডি এবং ফ্যাশন সচেতন। তাই প্রতিবছর আমরা ঋতুরাজ বসন্তের রঙের আদলে এবং ন্যাচারাল মোটিফে ট্রেন্ডি পোশাক তৈরি করে থাকি। ফাল্গুনের ফ্যাশনে আমরা উজ্জ্বল রঙকে প্রাধান্য দেই। স্বাস্থ্য সুরক্ষায় প্রতিটি কুর্তির সাথে গিফট হিসাবে এবারে দিচ্ছি ম্যাচিং মাস্ক! আধুনিক ডিজাইনের কুর্তিগুলোর সাথে বাহারি সব টাই-ডাই, গ্রামীণ চেকের সুতি,হাফ-সিল্কের ওড়না রাখা হয়েছে।

শুধু বিশেষ একটি দিনের জন্য নয়, বাংলাট্রেন্ডের এ পোষাকগুলো পরা যাবে সারা বছর, অফিস, পার্টি, আড্ডা, ঘরে, বাইরে সব জায়গায়। দামটাও যথেষ্ট রিজনেবল রাখা হয়েছে, কুর্তি ১,২০০ থেকে ১৪০০ টাকার মধ্যে, আর ওড়না ২৫০ টাকা থেকে ৩৫০ টাকায়।

ফাল্গুনের মেকআপ: মেকআপের ক্ষেত্রে আবহাওয়ার দিকে খেয়াল রাখতে হবে। ফাল্গুন মানেই হালকা শীতের সাথে মিষ্টি রোদ। তাই এসময়ে একটু হালকা মেকআপ ভালো হবে। আপনার ত্বকের সাথে মিল রেখে শেড পছন্দ করুন। মানানসই আইশ্যাডো, আইলাইনার ও মাশকারা লাগিয়ে নিন। ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক এবং কপালে বড় একটা লাল টিপ দিয়ে সাজতে পারেন। আর বসন্তের সাজে ফুলের ভূমিকা অনন্য। তাই চুলে কিছু ফুল বা ফুলের মালা গুঁজে নিতে পারেন।

গহনা: বসন্তের সাজে ফুলের গহনা পরলে উৎসব আমেজ আসে। কানে পরতে পারেন পমপম বা পালকের দুল। গলায় পরতে পারেন মালা। সেই সাথে হাতভর্তি রেশমি কাচের চুড়ি। কয়েক রঙের কাচের চুড়ি মিলিয়ে পরলে ভালো মানাবে। অবশ্য মেটাল, পুঁতি কিংবা কড়ির গহনাও পরতে পারেন।

Spread your love
Leave a Reply

Your email address will not be published.